মঙ্গলবার, ২১ মে ২০২৪, ১২:৪০ পূর্বাহ্ন

এখন আদনান সামির ওজন কত জানেন

ফোরাম প্রতিবেদক / ২৪৭ জন দেখেছেন
আপডেট : জুন ২৮, ২০২২
এখন আদনান সামির ওজন কত জানেন
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

পাকিস্তানি বংশোদ্ভূত ভারতীয় সঙ্গীতশিল্পী আদনান সামি। বারবার নিজের গান দিয়ে এসেছেন আলোচনায়। তবে তার থেকে বেশি সমালোচনা হয়েছে তার শরীরের অতিরিক্ত ওজন নিয়ে।

সম্প্রতি সামাজিক মাধ্যমে নিজের কিছু ছবি পোস্ট করেছেন এই গায়ক। মালদ্বীপে পরিবার নিয়ে ছুটি কাটাচ্ছেন তিনি। আর সেই ছবি দেখে চোখ কপালে উঠে গেছে ভক্তদের।

২০০৫ সালে সামির ওজন ছিল ২২০ কেজি। গুরুতর অসুস্থ হয়ে ছিলেন মৃত্যুর পথযাত্রী। চিকিৎসকেরা জানান, ওজন না কমালে আর মাস ছয়েক বাঁচবেন। এরপর শুরু হয় তার ওজন কমানোর যুদ্ধ।

২২০ থেকে কমিয়ে ১৫৫ কেজি হয়েছেন। আর এতেই তার ভক্তরা হয়েছিলেন অবাক। তবে সেখানেই থেমে ছিলেন না এই নায়ক। আরও নতুন চমক নিয়ে হাজির হয়েছেন তিনি।

বছর চারেক আগে ১৫৫ থেকে কমিয়ে ৭৫ কেজিতে নিয়ে আসেন সামি। এর পর হন ৬৫ কেজি।

কঠিন ডায়েট এবং শরীরচর্চার মাধ্যমে ১৫৫ কেজি ওজনকে বিদায় জানিয়েছেন। টেক্সাসে গিয়ে এক পুষ্টিবিদের পরামর্শে নিয়ে, কার্বোহাইড্রেট কমিয়ে দিয়ে প্রোটিনে নির্ভরশীল হওয়া শুরু করেন।

ভারী শরীরের কারণে শুরুতে ব্যায়াম করতে পারতেন না। শরীর এতটাই মেদবহুল ছিল যে নিচু হতে পারতেন না। ফলে খাদ্যাভ্যাস নিয়ন্ত্রণে বেশি জোর দিতে হয়েছিল তাঁকে। সাদা ভাত, রুটি, চিনি ও জাঙ্ক ফুড খাওয়া পুরোপুরি বন্ধ করে দিয়েছিলেন।

ওজন কমানোর পুরো প্রক্রিয়ার ৮০ শতাংশই মানসিক, বাকি ২০ শতাংশ শারীরিক বলে মনে করেন এই গায়ক। মালদ্বীপ ট্যুরে পরিবারের সঙ্গে ট্যুরের টুকরো টুকরো ছবি আদনান সামি শেয়ার করছেন তার সামাজিক মাধ্যমের পাতায়।

এখন আদনান সামির ওজন কত জানেন

The short URL of the present article is: https://tvforumbd.com/9pfy


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান