সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০১:০৯ পূর্বাহ্ন

উৎসব করতে আর্জেন্টিনায় জাতীয় ছুটি ঘোষণা

ফোরাম প্রতিবেদক / ৫৫ জন দেখেছেন
আপডেট : ডিসেম্বর ২০, ২০২২
উৎসব করতে আর্জেন্টিনায় জাতীয় ছুটি ঘোষণা
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

৩৬ বছরের অপেক্ষার অবসান ঘটিয়ে তৃতীয় বারের মতো বিশ্বকাপ জিতেছে মেসির আর্জেন্টিনা। ফ্রান্সের বিপক্ষে বিশ্বকাপের ফাইনালে জয়ের মাধ্যমে ১৯৮৬ সালের পর প্রথমবারের মতো বিশ্ব চ্যাম্পিয়ন খেতাব পায় দক্ষিণ আমেরিকান এই দেশটি। আর এরপরই উচ্ছ্বাসে মেতে ওঠেন আর্জেন্টাইনরা। পরে বিশ্বকাপ জয় উদযাপনে দেশেটিতে আজ মঙ্গলবার জাতীয় ছুটি ঘোষণা করেছে আর্জেন্টিনা সরকার।

বার্তাসংস্থা রয়টার্স এর এক প্রতিবেদনে বলা হয়েছে, আর্জেন্টিনার জাতীয় দল মঙ্গলবার রাজধানী বুয়েনস আইরেসের ওবেলিস্কে তাদের বিশ্বকাপ জয় উদযাপন করবে বলে দেশটির ফেডারেশন। আর এ লক্ষ্যে মঙ্গলবার আর্জেন্টিনায় ছুটি ঘোষণা করেছে দেশটির সরকার। মূলত আর্জেন্টিনার সরকারের দেওয়া ঘোষণায় বলা হয়েছে, মঙ্গলবার ব্যাংক ছুটির দিন হবে যাতে সমগ্র দেশ ‘জাতীয় দলের জন্য তাদের গভীরতম আনন্দ প্রকাশ করতে পারে।’

আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ) তার অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে বলেছে, ‘বিশ্ব চ্যাম্পিয়ন স্কোয়াড মঙ্গলবার দুপুরে ভক্তদের সঙ্গে বিশ্ব শিরোপা জয়ের আনন্দ ভাগ করে নিতে রাজধানী বুয়েনস আইরেসের ওবেলিস্কে আসবে।

ফ্রান্সের বিপক্ষে রোববারের নাটকীয় বিশ্বকাপ ফাইনালে শেষ পর্যন্ত পেনাল্টি শুটআউটে ফ্রান্সকে ৪-২ গোলে হারিয়ে বিশ্বকাপ জয় করে আর্জেন্টিনা। আর এর মাধ্যমে ১৯৭৮ এবং ১৯৮৬ সালের পর তৃতীয়বার বিশ্বকাপ ঘরে তুলল আর্জেন্টিনা। এই খেলাটিকে বিশ্বকাপের ইতিহাসের অন্যতম সেরা ফাইনাল বলে অনেকেই আখ্যায়িত করছেন।

সোমবার এক প্রতিবেদনে রয়টার্স জানিয়েছিল, প্রায় ৮৮ হাজার দর্শক-ভক্তদের সামনে কাতারে খেলা উত্তেজনাপূর্ণ ম্যাচে তারকা খেলোয়াড় লিওনেল মেসির নেতৃত্বে আর্জেন্টিনা ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ফ্রান্সকে পরাজিত করে তৃতীয় বিশ্বকাপ ঘরে তোলার পর রাজধানী বুয়েনস আইরেসের রাস্তায় নেমে আসেন হাজার হাজার আর্জেন্টাইন নাগরিক। এসময় তারা উল্লাসে মেতে ওঠেন।

The short URL of the present article is: https://tvforumbd.com/csya


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান