বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০১:৫১ অপরাহ্ন

উৎসবের নগরীতে পরিণত হলো কাসাবালাঙ্কা

ফোরাম প্রতিবেদক / ৫৩ জন দেখেছেন
আপডেট : ডিসেম্বর ১১, ২০২২
উৎসবের নগরীতে পরিণত হলো কাসাবালাঙ্কা
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

গত রাতে পর্তুগালকে ১-০ গোলে হারিয়ে কাতার বিশ্বকাপের সেমিফাইনালে উঠেছে মরক্কো। প্রথমবারের মতো বিশ^কাপের সেমি-ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করেছে উত্তর আফ্রিকার দেশ মরক্কো। শুধু দেশ হিসেবে নয় আরব বা আফ্রিকান কোন দেশ হিসেবে প্রথম বিশ^কাপের শেষ চারে খেলার যোগ্যতা অর্জন করেছে এটলাস লায়ন্সরা।

আজ কাতারের আল থুমামা স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচের শেষ বাঁশি বাজার সঙ্গে সঙ্গে উৎসবে মেতে উঠে মরক্কান সমর্থকরা। বিদ্যুৎগতিতে খবরটি ছড়িয়ে পড়ে মরক্কোর রাজধানী কাসাবালাঙ্কায়। আল জাজিরা জানায়,‘ শেষ বাঁশি বাজার সঙ্গে সঙ্গে উৎসবে নেমে পড়ে নগরবাসী। নেচে গেয়ে উদযাপন শুরু করে তারা।’ যেটি রাতভর চলবে বলে জানান আলজাজিরার মরক্কো প্রতিনিধি নিস হক। তিনি বলেন, মানুষ রাজপথকেই বেঁছে নিয়েছে বিজয় উৎযাপনের মুল স্থান হিসেবে।

তিনি বলেন, এই সময় তারা বিশেষ করে গোল রক্ষক ইয়াসিন বুনুর প্রশংসায় মেতে উঠেন, কারন তিনি কাসাবালাঙ্কার বাসিন্দা। ম্যাচ শেষ হলে অনেককে দেখা যায় চোখের জল মুছতে মুছতে প্রার্থনা করছেন। কারন দীর্ঘদিন এমন একটি জয়ের অপেক্ষায় ছিলেন তারা।

জাজিরা প্রতিনিধি আরো বলেন, মরক্কোয় বিজয় উদযাপনে সামিল হতে সৌদি আরব থেকে দুটি পরিবার এবং কাতার থেকে একটি পরিবার ইতোমধ্যে কাসাবালাঙ্কার উদ্দেশ্যে যাত্রা করেছে। তাদের ঐতিহাসিক মুহুর্তকে উদযাপনের জন্য এ রকম অনেক লোক মরক্কো যাবার উদ্যোগ নিয়েছে বলেও জানান তিনি।

The short URL of the present article is: https://tvforumbd.com/px4c


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান