শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৯:৫৯ পূর্বাহ্ন

উনাকে এখনও মিস করি: ঋতুপর্ণা

ফোরাম প্রতিবেদক / ১০৫ জন দেখেছেন
আপডেট : আগস্ট ১৩, ২০২৩
উনাকে এখনও মিস করি: ঋতুপর্ণা
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

দুই বাংলার জনপ্রিয় তারকা ঋতুপর্ণা সেনগুপ্ত। কাজ করেছেন এদেশের অসংখ্য নায়কের সঙ্গে। তবে প্রয়াত নায়ক মান্না তার কাছে বিশেষ জন। ছিলেন বন্ধু ও বড় ভাই। তাই এখনও তাকে বেশ মিস করেন বলে জানালেন এই অভিনেত্রী।

শনিবার (১২ আগস্ট) ঢাকায় পা দিয়েছেন ঋতুপর্ণা সেনগুপ্ত। উদ্দেশ্য, ‘স্পর্শ’ নামের ছবিতে অভিনয়। যেখানে তার বিপরীতে অভিনয় করছেন চিত্রনায়ক নিরব হোসাইন। ছবিটি নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে নানা কথার মধ্যে মান্নার প্রসঙ্গও উঠে আসে।

ঋতু বলেন, ‘অনেক সহকর্মীর সঙ্গে কাজ করেছি। জসিম, মান্না, হেলাল খান, আমিন খান, ফেরদৌস থেকে শুরু করে এ সময়ের আরিফিন শুভ বা নিরব। সবাই দারুণ অভিনেতা। তবে একজনের কথা যদি জানতে চাওয়া হয়, মান্না ভাই আমার জন্য বিশেষ। উনাকে এখনও মিস করি।’

এদিকে স্পর্শ ছবিটির কাজ আজ (১৩ আগস্ট) থেকে ঢাকায় শুরু হচ্ছে। কলকাতার অংশের কাজ শেষ। বিষয়টি জানিয়েছেন নির্মাতা অনন্য মামুন। তিনি এ সিনেমাটির অন্যতম পরিচালক। অপরজন হলেন ভারতের অভিনন্দন দত্ত।

বাংলাদেশের ‘অ্যাকশন কাট এন্টারটেইনমেন্ট’ ও কলকাতার ‘রোল ক্যামেরা অ্যাকশন’ ছবিটি প্রযোজনা করছে। ঋতুপর্ণার পাশাপাশি ‘স্পর্শ’ সিনেমায় আরও অভিনয় করছেন কলকাতার খরাজ মুখার্জি।

ছবি নিয়ে নায়িকা বলেন, ‌’‘স্পর্শ’ কথাটার মধ্যে একটা দারুণ অর্থ লুকিয়ে আছে; সেটা যে ভাষাতেই হোক-স্পর্শ (হিন্দি) বা স্পর্শ, আমার মনে হয় সবার ভেতরে একটা স্পর্শের অনুভূতি হয়।”

১৯৯৫ সালে‘শ্বেতপাথরের থালা’ সিনেমার মাধ্যমে রূপালি পর্দায় ঋতুপর্ণার অভিষেক ঘটে। এ সিনেমায় সহ-অভিনেত্রীর চরিত্রে কাজ করেন তিনি। প্রভাত রায়ের এ সিনেমা ওই বছর শ্রেষ্ঠ বাংলা চলচ্চিত্র হিসেবে ভারতের জাতীয় পুরস্কার লাভ করেন।

বাংলাদেশে ‘সাগরিকা’, ‘স্বামী ছিনতাই’, ‘রাঙা বউ’, ‘একটি সিনেমার গল্প’সহ বেশ কিছু চলিচ্চত্রে অভিনয় করেছেন ঋতুপর্ণা।

The short URL of the present article is: https://tvforumbd.com/h8as


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান