সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০২:৪৮ পূর্বাহ্ন

ইসলামের জন্য সঙ্গীত ছাড়লেন বিখ্যাত গায়ক আবদুল্লাহ কুরেশি

ফোরাম প্রতিবেদক / ৯৩ জন দেখেছেন
আপডেট : অক্টোবর ৭, ২০২২
ইসলামের জন্য সঙ্গীত ছাড়লেন বিখ্যাত গায়ক আবদুল্লাহ কুরেশি
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

আব্দুল্লাহ কুরেশি একজন মুসলিম। পেশায় ছিলেন একজন গায়ক, গীতিকার এবং সুরকার। সম্প্রতি সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে ‘হারিয়ে যাওয়া’র কারণ প্রকাশ্যে এনেছেন তিনি। সেই কারণ জানতে পেরে ভক্তদের প্রশংসায় ভাসছেন তিনি।

পাকিস্তানি এই গায়ক জানিয়েছেন, তিনি ধর্মীয় কারণে তার সঙ্গীত জীবন তথা ক্যারিয়ারকে বিদায় জানানোর সিদ্ধান্ত নিয়েছেন। মূলত ইসলামাবাদ থেকে আবদুল্লাহ তার ইউটিউব কভারের জন্য পরিচিতি লাভ করেন।

মুক্তি পাচ্ছে অনুদানের চলচ্চিত্র ‘হৃদিতা’

পাক গণমাধ্যম ডন-এর প্রতিবেদন অনুযায়ী, নেসক্যাফে বেজমেন্ট সিজন ৪-এ ছিলেন তিনি। ‘আওয়াজ দো’ শিরোনামের একটি মৌলিক গানও করেছেন এই পাকিস্তানি সঙ্গীতজ্ঞ।

আবদুল্লাহ কুরেশি গতকাল বৃহস্পতিবার (৬ অক্টোবর) ঘোষণা দেন যে, ধর্মীয় কারণে সঙ্গীত শিল্প ছেড়ে যাচ্ছেন তিনি। নিজের ফেসবুক পেজে তিনি এ খবর জানান। কুরেশির এ সিদ্ধান্তের পক্ষে সোশ্যাল মিডিয়ায় প্রচুর সমর্থন মেলে ভক্তদের।

এই দাস্তান গায়কের ভাষ্যমতে, ‘আলহামদুলিল্লাহ, আমি নিজের এই সিদ্ধান্তে খুবই সন্তুষ্ট। এখন আমি আসল সত্যটি আবিষ্কারের অপেক্ষায় আছি। আমার প্রার্থনা, আল্লাহ যেন আমার এই নতুন যাত্রা সহজ করে দেন।’

আব্দুল্লাহ কুরেশি জানান, ইসলামের নিয়ম নীতি মেনে চলার স্বার্থে তিনি আর বিজ্ঞাপনে উপস্থিত হবেন না কিংবা কনসার্টে পারফর্ম করবেন না। তিনি বলেন, দয়া করে এসবের জন্য কেই আমার সঙ্গে যোগাযোগ করবেন না।

তবে তিনি তার প্রতি ভক্তদের অফুরন্ত সমর্থন এবং ভালবাসার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করে বলেছেন, ‘যদি কোনো অনুষ্ঠান আমাকে আগ্রহী করে তোলে এবং তা ইসলাম ধর্মের রীতির মধ্যে পড়ে- এমন কোনো উপস্থিতি বা সোশ্যাল মিডিয়া প্রচারণার জন্য যদি আমার প্রয়োজন হয় তবে আমি সাহায্য করতে পেরে খুশি হব।’

ইসলামাবাদে জন্ম ও বেড়ে ওঠা আব্দুল্লাহ কুরেশি বহরিয়া কলেজ থেকে প্রাথমিক শিক্ষা শেষে ন্যাশনাল ইউনিভার্সিটি অব সায়েন্সেস অ্যান্ড টেকনোলজি থেকে গণযোগাযোগ বিজ্ঞানে স্নাতক ডিগ্রি অর্জন করেন। মিউজিক ক্যারিয়ার শুরুর আগে ইসলামাবাদে আন্ডারগ্রাউন্ড রক অ্যান্ড মেটাল ব্যান্ডে বাজানো শুরু করেন তিনি।

The short URL of the present article is: https://tvforumbd.com/b370


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান