শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:৩৬ পূর্বাহ্ন

আর্জেন্টিনার বিশ্বকাপ উদযাপন গড়াল সংঘর্ষে, গ্রেপ্তার ১৩

ফোরাম প্রতিবেদক / ৭৪ জন দেখেছেন
আপডেট : ডিসেম্বর ২১, ২০২২
আর্জেন্টিনার বিশ্বকাপ উদযাপন গড়াল সংঘর্ষে, গ্রেপ্তার ১৩
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

আর্জেন্টিনার ঘরে ফুটবল বিশ্বকাপ উঠল ৩৬ বছর পর। সে হিসেবে উদযাপনটা একটু অন্যরকমই হওয়ার কথা ছিল। দেশটির জনগণের প্রত্যাশা পূরণ হওয়ায় মেসিদের বরণ করে নিতে তাই ঢল নামে আর্জেন্টিনার অলিগলিতে। এর রাজধানী বুয়েন্স আয়ার্সের রাজপথে ছিল লাখো মানুষের ভিড়। জনস্রোতে অন্তত ৩১ জন আহত এবং নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে জড়ানোয় ১৩ জনকে গ্রেপ্তার করা হয়।

স্থানীয় সময় মঙ্গলবার দুপুরে আর্জেন্টিনার ঐতিহাসিক স্মৃতিস্তম্ভ ওবেলিস্কে ছাদখোলা বাসে ভক্তদের সঙ্গে বিজয় উদযাপনের কথা ছিল চ্যাম্পিয়নদের। কিন্তু নিরাপত্তার কথা চিন্তা করে জনসমুদ্রকে হতাশ করেই সিদ্ধান্ত বদলাতে বাধ্য হয় কর্তৃপক্ষকে। ছাদখোলা বাস ছেড়ে হেলিকপ্টারে চক্কর দিতে দেখা যায় মেসিদের। পরে সেই উদযাপন গড়ায় সংঘর্ষ, আঘাত ও গ্রেপ্তারে।

আর্জেন্টিনা ভিত্তিক গণমাধ্যম বুয়েন্স আয়ার্স টাইমস এক প্রতিবেদনে জানিয়েছে, মেসিরা বিমানবন্দরে পা রাখার পর থেকে থেকেই শুরু হয়েছে উৎসব। তবে শেষ অবধি পণ্ড হয়ে যায় শোভাযাত্রা। জনস্রোতে অন্তত ৩১ জন আহত হয়, নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে জড়ানোয় ১৩ জনকে গ্রেপ্তার করা হয়।

জরুরি পরিষেবার প্রধান আলবার্তো ক্রিসেন্টি বলেছেন, ‘অধিকাংশ আহতদের শহরের বিভিন্ন হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তারা বিভিন্নভাবে আহত হয়েছেন। যেমন ফার্নান্দেজ, রামোস মেজিয়া, রিভাদাভিয়া, ডুরান্ড ও আর্জেরিচ। তবে, তাদের কেউই গুরুতর নয়।’

রাত আটটার দিকে সংঘর্ষ ছড়িয়ে পড়ে। উদযাপনকারীরা রাজধানীর বিখ্যাত ওবেলিস্ক স্মৃতিস্তম্ভে পৌঁছালে জনস্রোত ঠেকাতে গেলে নিরাপত্তাকর্মী ও ফায়ার সার্ভিসের সদস্যদের সঙ্গে এই সংঘর্ষ বাধে। এ সময় অনেকে আহত হয় ও কয়েকজনকে গ্রেপ্তার করা হয়।

The short URL of the present article is: https://tvforumbd.com/472s


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান