বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৭:০৩ অপরাহ্ন

আর্জেন্টিনার প্রেসিডেন্টকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অভিনন্দন

ফোরাম প্রতিবেদক / ৬৩ জন দেখেছেন
আপডেট : ডিসেম্বর ১৯, ২০২২
আর্জেন্টিনার প্রেসিডেন্টকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অভিনন্দন
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

অনেক বছর পর মেসির হাত ধরে বিশ্বকাপের শিরোপা জিতেছে আর্জেন্টিনা। ফুটবলের শীর্ষ ট্রফি জয়ে সেদেশের প্রেসিডেন্ট অ্যালবার্তো অ্যাঞ্জেল ফার্নান্দেজকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার (১৯ ডিসেম্বর) আর্জেন্টিনার প্রেসিডেন্টকে শেখ হাসিনা এ অভিনন্দন জানান। এক চিঠিতে আগামীতে উভয় দেশ কূটনৈতিক মিশন খোলার বিষয়ে আশাবাদ ব্যক্ত করেন শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, ‘ফিফা বিশ্বকাপ ফুটবল-২০২২ এ আর্জেন্টিনা ফুটবল দলের বর্ণাঢ্য জয় উপলক্ষে বাংলাদেশের জনগণ এবং আমার পক্ষ থেকে আপনাকে এবং আর্জেন্টিনা প্রজাতন্ত্রের বন্ধুত্বপূর্ণ জনগণকে আমাদের আন্তরিক অভিনন্দন জানাই। এই অভিনন্দন জানাতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত।’

প্রধানমন্ত্রী আরও বলেন ‘আমি আনন্দের সাথে লক্ষ্য করেছি যে ফুটবলের প্রতি অনুরাগ ও ভালোবাসা, বিশেষ করে আর্জেন্টিনা ফুটবল দল আমাদের দু’দেশের জনগণের মধ্যে গভীরভাবে সংযোগ স্থাপন করেছে। আর্জেন্টিনা ফুটবল দলের বিশ্বকাপ জয়ে স্বতঃস্ফূর্ত উদযাপনের মধ্য দিয়ে বাংলাদেশের মানুষ তাদের প্রশংসা ও ভালোবাসার প্রকাশ ঘটিয়েছে। ফুটবলের মাধ্যমে দুই দেশের জনগণের নজিরবিহীন মমত্ববোধ গড়ে উঠেছে।’

প্রসঙ্গত, গত ১৮ ডিসেম্বর ২০২২ রবিবার রাত। ফুটবলের ইতিহাসে বিশাল এক রাত। সমগ্র বিশ্ব দেখেছে রুদ্ধশ্বাস এক ফাইনাল। যে ফাইনালে ফ্রান্সকে কাঁদিয়ে ৩৬ বছর পর শিরোপা উল্লাসে মেতেছে আর্জেন্টিনা।

The short URL of the present article is: https://tvforumbd.com/gr1a


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান