সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৫:২৫ পূর্বাহ্ন

আর্জেন্টিনাকে হারানোর পরই সিজদা দেন সৌদি যুবরাজ

ফোরাম প্রতিবেদক / ৭৩ জন দেখেছেন
আপডেট : নভেম্বর ২২, ২০২২
আর্জেন্টিনাকে হারানোর পরই সিজদায় দেন সৌদি যুবরাজ
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ান আর্জেন্টিনাকে হারিয়ে ইতিহাস রচনা করেছে সৌদি আরব। ‍মঙ্গলবার (২২ নভেম্বরের) কাতারের লুসাইল স্টেডিয়ামে ২-১ গোলে মেসিবাহিনীকে হারায় তারা।

নিজ দেশের এমন ঐতিহাসিক জয়ে ইতোমধ্যেই বুধবার (২৩ নভেম্বর) সরকারি ছুটি ঘোষণা করেছে সৌদি আরব। সরকারি এই ঘোষণা অনুযায়ী, সব সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান এবং শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে।

দলের এমন দুর্দান্ত খেলা ঘরে বসে উপভোগ করেছেন সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান। মাঠে বসে খেলা না দেখলেও সৌদির এমন দুর্দান্ত জয়ে সিজদায় লুটিয়ে পড়েন তিনি। খবর সৌদি গেজেট’র।

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে নেমে মেসিবাহিনী দারুণ সূচনা করেছিল। খেলার ১০ মিনিটের মাথায় পেনাল্টি থেকে দলকে এগিয়ে দেন মেসি। এরপর একে একে আরও তিনটি গোল করে আর্জেন্টিনা। কিন্তু অফসাইড হওয়ায় ওই তিনটি গোলই বাতিল হয়ে যায়।

দ্বিতীয়ার্ধে খেলতে নেমে আর্জেন্টিনা কিছু বুঝে ওঠার আগেই দুর্দান্তভাবে গোল করে সৌদি আরব। নিজেদের প্রথম গোলের কয়েক মিনিটের মাথায় দ্বিতীয় গোলে ব্যবধান দ্বিগুণ করে তারা। শেষপর্যন্ত আর্জেন্টিনা আর গোল পরিশোধ করতে পারেনি।

প্রসঙ্গত, এবারের বিশ্বকাপ আসরে অন্যতম ফেভারিট আর্জেন্টিনা। মঙ্গলবার দুর্দান্ত খেলে আর্জেন্টিনাকে ২-১ গোলে হারায় সৌদি আরব। চলতি বিশ্বকাপ আসরে এটিই প্রথম অঘটন।

সৌদি আরবের প্রধানমন্ত্রীর দায়িত্বে থাকা মোহাম্মদ বিন সালমান পরিবারের অন্য সদস্যদের সঙ্গে ম্যাচটি দেখেছেন। একটি ছবিতে দেখা যায়, ম্যাচ দেখার সময় মোহাম্মদ বিন সালমানসহ অন্যরা আনন্দে পরস্পরকে আলিঙ্গন করছেন।

আরেকটি ছবিতে দেখা যায়, মোহাম্মদ বিন সালমান সেজদা দিচ্ছেন। সৌদির জয়ের পরই তিনি সেজদা দেন বলে ধারণা করা হচ্ছে। তার সঙ্গে আরও একজনকে সেজদা দিতে দেখা যায়। এ সময় কক্ষে থাকা অন্যদের টিভির পর্দার দিকে তাকিয়ে থাকতে দেখা যায়।

মোহাম্মদ বিন সালমানের সঙ্গে খেলা দেখেছেন তার ভাই প্রিন্স আবদুল আজিজ। তিনি সৌদির জ্বালানিমন্ত্রীর দায়িত্বে আছেন। মোহাম্মদ বিন সালমান ও আবদুল আজিজকে হাসিমুখে ছবি তুলতে দেখা গেছে। এ সময় আবদুল আজিজের কাঁধে ছিল মোহাম্মদ বিন সালমানের হাত। আবদুল আজিজের এক হাতে ছিল সৌদির জাতীয় পতাকা। আরেক ভাই প্রিন্স সৌদের সঙ্গেও হাসিমুখে ছবি তুলেছেন মোহাম্মদ বিন সালমান।

আর্জেন্টিনাকে হারানোর পর সৌদিজুড়েই আনন্দের বন্যা বয়ে যাচ্ছে। এই জয় উদ্‌যাপনের জন্য বুধবার (২৩ নভেম্বর) সৌদি আরবে ছুটি ঘোষণা করা হয়েছে। জাতীয় দলের ফুটবলারদের জয় উদ্‌যাপনের জন্য মোহাম্মদ বিন সালমান ছুটির প্রস্তাব দেন। পরে প্রস্তাবটি অনুমোদন করেন বাদশাহ সালমান। সূত্র: আল আরাবিয়া

The short URL of the present article is: https://tvforumbd.com/ndlf


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান