শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:০৯ পূর্বাহ্ন

আদিপুরুষ বন্ধের দাবিতে কলকাতা হাইকোর্টে মামলা

ফোরাম প্রতিবেদক / ৭৪ জন দেখেছেন
আপডেট : জুন ২৫, ২০২৩
আদিপুরুষ বন্ধের দাবিতে কলকাতা হাইকোর্টে মামলা
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

আদিপুরুষ বন্ধের দাবিতে মামলা দায়ের কলকাতা হাইকোর্টে , ‘আদিপুরুষ’ সিনেমা নিয়ে দেশ জুড়ে চলছে বিতর্ক। আদিপুরুষ বন্ধের দাবিতে মামলা কলকাতা হাইকোর্টে ,এ বার আদিপুরুষ সিনেমার প্রদর্শনী বন্ধের জন্য মামলা দায়ের হল কলকাতা হাইকোর্টে। দেবদীপ মণ্ডল নামে এক আইনজীবী এই মামলা করেছেন। তাঁর হয়ে মামলাটি লড়বেন আইনজীবী তন্ময় বসু। মঙ্গলবার কলকাতা হাইকোর্টে হবে এই মামলার শুনানি। মামলার আবেদনে আবেদনকারীর আইনজীবী জানিয়েছেন, পৌরাণিক কাহিনি নির্ভর এই সিনেমা তৈরি হয়েছে ভারতীয় মহাকাব্য রামায়ণকে নির্ভর করে। কিন্তু সেখানে রামায়ণকে বিকৃত করা হয়েছে বলে অভিযোগ।

রাজস্থান হাইকোর্টেও এই সিনেমা নিষিদ্ধ করার দাবি জানিয়ে ইতিমধ্যেই মামলা দায়ের হয়েছে। ১৮ জুন হজরতগঞ্জ থানায় এ নিয়ে মামলা দায়ের করে অখিল ভারতীয় হিন্দু মহাসভা। হিন্দু ভাবাবেগকে আঘাত করতে এই সিনেমা তৈরি করা হয়েছে বলে অভিযোগ হিন্দু মহাসভার জাতীয় মুখপাত্রর। হিন্দু দেবদেবীদের সিনেমায় অপমান করা হয়েছে বলেও অভিযোগ তুলেছে হিন্দু মহাসভা।

মামলার আবেদনে আবেদনকারীর আইনজীবী জানিয়েছেন, পৌরাণিক কাহিনি নির্ভর এই সিনেমা তৈরি হয়েছে ভারতীয় মহাকাব্য রামায়ণকে নির্ভর করে। কিন্তু সেখানে রামায়ণকে বিকৃত করা হয়েছে বলে অভিযোগ। রামায়ণে যৌনতাকে মিশিয়ে দেওয়ার অভিযোগও তোলা হয়েছে এই সিনেমায়। যা নিয়ে ভারতে তো বটেই, নেপালও এই ছবি নিয়ে আপত্তি জানিয়েছে।

The short URL of the present article is: https://tvforumbd.com/epnd


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান