মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১১:১২ অপরাহ্ন

অভিনেতা অলিউল হক রুমি আর নেই

বিনোদন ডেস্ক / ১৬ জন দেখেছেন
আপডেট : এপ্রিল ২২, ২০২৪
অভিনেতা অলিউল হক রুমি আর নেই
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

মারা গেছেন ছোট পর্দার সমাদৃত অভিনেতা অলিউল হক রুমি । ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। সোমবার (২২ এপ্রিল) ভোর ৪টার সময় রাজধানীর ইবনে সিনা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

প্রয়াত অভিনেতা অলিউল হক রুমির লাশ নেওয়া হয়েছে নিজ বাড়ি বরগুনায়। সেখানেই চিরনিদ্রায় শায়িত হবেন অভিনেতা। সংবাদমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন সহকর্মী অভিনেতা রাশেদ সীমান্ত।

অভিনেতার পারিবারিক সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে অভিনেতা কোলন ক্যানসারে ভুগছিলেন। ভারতের চেন্নাইয়ে তার প্রাথমিক চিকিৎসাও হয়। এরপর দেশে চলছিল তার চিকিৎসা।

অভিনয় জীবনে রুমি তিন দশকেরও বেশি সময় কাজ করেছেন। দীর্ঘ এ পথচলায় অভিনয় করেছেন অসংখ্য নাটক ও সিনেমায়।

বিশেষ করে বরিশালের আঞ্চলিক ভাষাতেই বেশি অভিনয় করতেন রুমি। এ ভাষাতেই দর্শকদের হাসাতেন ও কাঁদাতেন।

ওয়ালিউল হক রুমির জন্ম বরগুনায়। তাঁর বাবা বীর মুক্তিযোদ্ধা আজিজুল হক ও মা হামিদা হক। পরিবারে তিন ভাই ও তিন বোনের মধ্যে সবার ছোট রুমি।

১৯৮৮ সালে ‘এখন ক্রীতদাস’ নাটকের মাধ্যমে অভিনয়ে যাত্রা শুরু করেন রুমি। ২০০৯ সালে ‘দরিয়াপাড়ের দৌলতি’ চলচ্চিত্রে প্রথম অভিনয় করেন। এরপর থেকে টেলিভিশনের পাশাপাশি অনেক চলচ্চিত্রেও অভিনয় করেছেন তিনি।

তার অভিনীত উল্লেখযোগ্য নাটক হলো—‌‘ঢাকা টু বরিশাল’, ‘আমেরিকান সাহেব’, ‘জার্নি বাই বাস’, ‘বাকির নাম ফাঁকি’, ‘যমজ সিরিজ’, ‘কমেডি ৪২০’, ‘চৈতা পাগল’, ‘জীবনের অলিগলি’, ‘মেঘে ঢাকা শহর’ ইত্যাদি। বর্তমানে তার অভিনীত ‘বকুলপুর’ নামে একটি জনপ্রিয় ধারাবাহিক নাটক দীপ্ত টিভিতে প্রচার হচ্ছে।

The short URL of the present article is: https://tvforumbd.com/68ce


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান