বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০১:২৫ পূর্বাহ্ন

অভিনয় শিল্পীদের ধর্মঘটে স্থবির হলিউড

ফোরাম প্রতিবেদক / ৯৩ জন দেখেছেন
আপডেট : জুলাই ১৭, ২০২৩
অভিনয় শিল্পীদের ধর্মঘটে স্থবির হলিউড
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

ন্যায্য পারিশ্রমিকসহ একাধিক দাবিতে হলিউড অভিনেতাদের ধর্মঘট চলছে। হলিউডের লেখক ও অভিনয় শিল্পীদের যুগল ধর্মঘট চতুর্থ দিনেও দাবিদাওয়া এবং অভিযোগ নিয়ে শক্ত অবস্থানে আছেন অভিনয় শিল্পীরা। বিশ্বের সামনে নিজেদের সংকট তুলে ধরার জন্য ‘এখনই উপযুক্ত সময়’ বলে মনে করছেন অভিনেতারা।

হলিউডের স্ক্রিন অ্যাকটরস গিল্ড (স্যাগ-আফট্রা)-এর ব্যানারে চলা এই আন্দোলনের সঙ্গে এক হয়েছেন সংগঠনটির ১ লাখ ৬০ হাজার হলিউডের টিভি ও সিনেমা শিল্পের সদস্যরা। এ ছাড়া চিত্রনাট্যকারদের সঙ্গে ধর্মঘটে যোগ দিয়েছেন হলিউডের অভিনেতাদের ইউনিয়ন। এর আগে বৃহস্পতিবার (১৩ই জুলই) থেকে এ আন্দোলন শুরু হয়েছে জানিয়েছে সংবাদমাধ্যম সিএনএন।

আন্দোলনে থাকা যুক্তরাষ্ট্রের জনপ্রিয় কমেডি ড্রামা ‘সাকসেশন’র কেন্দ্রীয় চরিত্র করা বর্ষীয়ান অভিনেতা ব্রায়ান কক্স বলেন, বিনোদন মাধ্যমের ধারা বদলে দিয়ে নতুন মডেল তৈরি করেছেন স্ট্রিমিং পরিষেবা। এতে লেখক-অভিনেতাদের একটি ছকে আটকে ফেলার চেষ্টা হচ্ছে।

তিনি বলেন, প্রয়োজনে বছরের শেষ নাগাদ পর্যন্ত ধর্মঘট চলবে।

ব্রায়ান কক্স বলেন, এ ধর্মঘটের ফলে অনেক হিট টিভি শো এবং সিনেমার নির্মাণ বন্ধ করতে হবে। অন্যদিকে অভিনেতারাও তাদের তৈরি করা চলচ্চিত্রের প্রচার বন্ধ করে দেবেন।

তিনি বলেন, ‘স্টুডিওগুলো আমাদের দাবিয়ে রাখার চেষ্টা করছে। কেননা, স্ট্রিমিংয়ের মাধ্যমে তাদের প্রচুর অর্থ উপার্জন করতে হবে। আর এ অর্থ লেখক বা অভিনেতাদের সঙ্গে তাদের ভাগ করে নেয়ার কোনো ইচ্ছে নেই।’


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান