বুধবার, ২৪ জুলাই ২০২৪, ১১:৪১ অপরাহ্ন

অনন্তর নামে মামলা করবেন ‘দিন : দ্য ডে’র ইরানি পরিচালক

ফোরাম প্রতিবেদক / ২৪২ জন দেখেছেন
আপডেট : আগস্ট ১৮, ২০২২
অনন্তর নামে মামলা করবেন ‘দিন : দ্য ডে’র ইরানি পরিচালক
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

চিত্রনায়ক ও প্রযোজক অনন্ত জলিলের বিরুদ্ধে মামলা করার সিদ্ধান্ত নিয়েছেন ‘দিন : দ্য ডে’র ইরানি পরিচালক মুর্তজা অতাশ জমজম।

বুধবার (১৭ আগষ্ট) ইনস্টাগ্রামে এক দীর্ঘ পোস্টে এ সিদ্ধান্তের কথা জানান মুর্তজা অতাশ জমজম। সেই পোস্টে অনন্ত জলিলের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিয়েছেন তিনি।

নির্মাতা মুর্তজা অতাশ জমজম তাঁর পোস্টে জানান, ‘দিন : দ্য ডে’ সিনেমা নিয়ে শুরুতে যে চুক্তি ছিল, তার কিছুই রক্ষা করেননি অনন্ত জলিল। এই সিনেমায় মুর্তজার অর্ধেক প্রোডাকশন জলিল নষ্ট করে নিজের মতো করে সিনেমা বানিয়েছেন। নিজেকে এ সিনেমার প্রধান প্রযোজক বলে দাবি তাঁর।

গত চার বছর ধরে নিজের অংশের টাকা ফেরত দিতে মুর্তজা অনেক অনুরোধ করেছেন জলিলকে, কিন্তু জলিল টাকা ফেরত দেননি, কোনও যোগাযোগও করেননি বলে দাবি তাঁর। এখন আন্তর্জাতিক আইনজীবীর মাধ্যমে মামলার দারস্থ হচ্ছেন এই ইরানি পরিচালক।

এ ব্যাপারে অনন্ত জলিল বলেন, ‘দিন দ্য ডে’ ছবির শুটিং শেষ করেছি তিন-চার-বছর আগে। সব ফুটেজ কিন্তু নির্মাতার কাছেই ছিলো। এরপর আমি কোনো কিছু গোপন করিনি। সব কিছু মিডিয়াকে বলেই ছবি মুক্তি দিয়েছি। গত বছরও নির্মাতা আমার দাওয়াতে এসে প্রোগ্রাম করে গেলো। অভিযোগ থাকলে তো সে সিনেমার ফুটেজই দিতেন না। তারপরও আজকে সে আমার নামে কি অভিযোগ এনেছেন তা আমি জানি না।’

বিষয়টির নিয়ে অনন্ত বলেন, মুর্তজার সঙ্গে চুক্তিই হচ্ছে দিন দ্য ডের বাংলাদেশে শুটিংয়ের টাকা আমি দেব। আমি বাংলাদেশে শুটিংয়ের অংশের টাকা দিয়েছি। আমি চার বছর ধরে এ কথাই বলছি যে বাংলাদেশের শুটিংয়ের খরচ আমি বহন করব, বাইরের শুটিংয়ের খরচ ওরা বহন করবে। বাংলাদেশের শুটিংয়ের টাকা তো ও (মুর্তজা) দেয়নি, আমিই দিয়েছি।’

‘আমার কাছে চুক্তির সমস্ত কাগজ রয়েছে। চুক্তিতে বলা হয়েছে তার দেশে যেসব শুটিং হবে তার ব্যয় বহন করবে। আমি ইরান ও তুরস্কে শুটিং করেছি। সেখানে আমার যেসব ফাইট ডিরেক্টর প্রয়োজন ছিল তাদের ব্যবহার করেছে। যেমন আরমানকে তুরস্কে নিয়ে গেছি। যখন তাদের ফাইট ডিরেক্টর প্রয়োজন হয়েছে তখন তাদেরজনকে ব্যবহার করা হয়েছে। ’ যোগ করেন অনন্ত।

পবিত্র ঈদুল আজহায় মুক্তি পায় ‘দিন : দ্য ডে’। এ সিনেমায় অনন্ত জলিলের নায়িকা তাঁর স্ত্রী আফিয়া নুসরাত বর্ষা। এই সিনেমার বাজেট ১০০ কোটি টাকা বলে দাবি অনন্তের।

সিনেমাটি নির্মাণ করেছেন ইরানি পরিচালক মুর্তজা অতাশ জমজম। বাংলাদেশ ছাড়াও ইরান, তুরস্ক ও আফগানিস্তানে সিনেমাটির শুটিং হয়েছে। ইরানের মুর্তজা অতাশ জমজম এবং বাংলাদেশের প্রযোজক অনন্ত জলিলের ‘এজে’ ব্যানারে নির্মাণ হয়েছে সিনেমাটি। অনন্ত জলিল, বর্ষা ছাড়াও এতে অভিনয় করেছেন ইরান ও লেবাননের অভিনেতারা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান